অনলাইন থেকে জমির খতিয়ান বের করুন খুব সহজে ২০২৩

অ্যাপ রিভিউ কম্পিউটার টিপস টিপস অ্যান্ড ট্রিক্স

জমি নিয়ে সমস্যা আমরা কমবেশি সকলেই একবার হলেও পড়েছে যেমন: কেউ আপনার জায়গা কিংবা জমি দখল করে নিয়েছে। আবার আপনার দক্ষল থাকা সত্ত্বেও কেউ আপনার জায়গা তার নিজের নামে করে নিয়েছে। অনেক সময় আমাদের খতিয়ান দেখার প্রয়োজন পড়ে কিংবা এই জায়গার মালিক কে? কার কত অংশ? সব কিছু দেখার আমাদের প্রয়োজন পড়ে।

তখন আমরা বিভিন্ন মুন্সি কিংবা যারা এই কাজের সাথে জড়িত, যারা জায়গা জমির খতিয়ান বা কাগজপত্র বুঝে তাদের কাছে দূরে চলে যায়। আর তারা কি করে আমাদেরকে বলে বিভিন্ন রকম খতিয়ান বের করতে আর এই খতিয়ান আমরা কিন্তু চাইলেও ফ্রিতে বের করতে পারি। কিন্তু এটা না জানা থাকার কারণে আমরা এটি টাকা দিয়ে বের করতে হয় এবং অনেক টাকা আমাদের চলে যায়। তাই আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা শিখব কিভাবে আপনার জমির খতিয়ান খুব সহজে অনলাইনে কিংবা আপনার মোবাইলের মাধ্যমে বের করবেন। এই খতিয়ান বের করার জন্য আমাদের থেকে একটি সফটওয়্যার প্রয়োজন হবে যার নাম হচ্ছে e khatian।

সফটওয়্যারটি আমরা প্লে স্টোর থেকে ইন্সটল করে নেবো কিংবা ডাউনলোড করবো এবং ইন্সটল করা খুবই সোজা তারপরও আপনারা নিচের ছবিটি লক্ষ্য করলে আরো সহজে বুঝতে পারবেন। সফটওয়্যারটি ডাউনলোড করার পর আমরা এটিকে ওপেন করব। ওপেন করার পর খতিয়ান নামের একটি অপশন দেখতে পাব আমরা সেখানে একদম উপরে সেটাতে ক্লিক করে দিব। নিচের ছবিটি লক্ষ্য করুন আরো ভালো করে বুঝতে

এরপরে বিভাগ এবং জেলা সিলেক্ট করুন এই দুটি বসানোর পর আপনাদের যে খতিয়ানটি প্রয়োজন সেটি সিলেট করবেন। যদি আপনাদের বি.এস, আর এস প্রয়োজন তাহলে বি.এস খতিয়ান সিলেট করবেন। আর যদি আর.এস প্রয়োজন হয় তাহলে আর.এস সিলেট করবেন। আর যদি এস.এ খতিয়ান প্রয়োজন তাহলে এস.এ খতিয়ান সিলেট করবেন। তারপর আপনার উপজেলা এবং মৌজা সিলেক্ট করুন। তারপরে চারটি অপশন থেকে আপনাদের কাছে থাকা খতিয়ান নাম্বার, দাগ নম্বর কিংবা জায়গার দাগ, অথবা আপনার পিতা-মাতার নাম দিয়েও আপনি আপনার জায়গার মালিক কে কে বের করতে পারবেন খুব সহজে।

সবকিছু বসানোর পর আপনার থেকে একটি ক্যাপচার কোড যাওয়া হবে সেই করতে বসাবেন। কোড বসানোর পর যখন অনুসন্ধান করুন বাটনে ক্লিক করবেন সাথে সাথে আপনার সামনে প্রদর্শিত হবে আপনার জায়গার কাঙ্ক্ষিত মালিকরা। কার কত অংশ আছে সবকিছু বিস্তারিত সেখান থেকে আপনি খুব সহজে দেখতে পারবেন।

এই ছিল আজকের পোস্ট আশা করছি আজকের এই পোষ্টের মাধ্যমে আপনাদের খতিয়ান বের করতে আপনাদের আর কোন সমস্যা হবে না। এধরনের আরো সকল টিপস পেতে আমাদের Havtitbd সাথে যুক্ত থাকুন ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *