এডোবি প্রিমিয়ার প্রো সফটওয়্যার দিয়ে কিভাবে এডিট করবেন ২০২২ এর নিয়ম অনুযায়ী

অ্যাপ রিভিউ

এডোবি প্রিমিয়ার প্রো সফটওয়্যারটিকে তো আমরা সকলেই চিনি। আমরা জানি সকলে এটি একটি এডিটিং সফটওয়্যার, কিন্তু আমরা কি জানি? এই সফটওয়্যার দিয়ে কিভাবে এডিট করতে হয়? তাহলে আসুন আমরা জেনে নেই কিভাবে এটি দিয়ে এডিট করতে হবে।

সর্বপ্রথম আমাদের থেকে এডোবি প্রিমিয়ার প্রো সফটওয়্যার টি ডাউনলোড করতে হবে। এখন প্রশ্ন আসে কিভাবে আমরা এটি ডাউনলোড করতে পারি? তার জন্য আপনারা গুগলে গিয়ে সার্চ করতে পারেন এডোবি প্রিমিয়াম প্রো ডাউনলোড ফর উইন্ডোজ। গুগোল এ যে ভার্সনটি পাবেন সেটি হচ্ছে পেইড ভার্সন মানে টাকা দিয়ে কিনতে হবে।তাই আপনারা চাইলে এটি অন্যান্য ওয়েবসাইট থেকে নিতে পারেন এখানে আমরা সাইটের লিংক সহকারে দিয়ে দিলাম আপনারা সেখানে ক্লিক করে ডাউনলোড করে নিন।

নিচের ছবি লক্ষ্য করুনঃ

উপরের ছবিটি লক্ষ্য করলে বুঝতে পারবেন। সর্বপ্রথম আপনারা যখন এডোবি প্রিমিয়ার প্রো সফটওয়্যারটি চালু করবেন আপনাদের সামনে উপরের ছবির মত একটি উইন্ডো চালু হবে। সেখানে দেখতে পাচ্ছেন New project সেখানে ক্লিক করে আপনার পছন্দ অনুযায়ী একদিন নাম দিয়ে একটি ফাইল খুলে ফেলুন।

নিচের ছবি লক্ষ্য করুনঃ

সর্বপ্রথম উপরের দুইটি লেয়ারে আপনারা দেখতে পাচ্চেন এগুলোর মধ্যে একটি হলো প্রিভিউ এবং অন্যটিতে হচ্ছে কন্ট্রোল। প্রিভিউতে আপনারা যা কাজ করবেন তার প্রিভিউ দেখতে পাবেন। আপনার কাজ কতটুকু হলো কতটুকু করছেন সম্পূর্ণ সেখানে দেখা যাবে। আর কন্ট্রোল যেটা দেখতে পাচ্ছেন সেখানে আপনার যেরকম প্রয়োজন সেরকম আপনি কন্ট্রোল করতে পারবেন। মানে আপনি যদি কোন একটি ছবি বড় করতে চান বা ছোট করতে চান তাহলে সেটি এই কন্ট্রোলের মাধ্যমে ছোট-বড় কিংবা আরো নানা ধরনের কন্ট্রোল করতে পারবেন। অথবা আপনি যদি কোন একটি অডিও এর ভলিউম বাড়াতে চান কিংবা কমাতে চান তাহলে সেটি একটা থেকে পারবেন।

নিচের দুইটি লেয়ার এর বিবরণ:

নিচের ছবি লক্ষ্য করুনঃ

১ম নিয়মঃ ডানপাশের যে লেয়ারটি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে আপনি আপনার কম্পিউটার থেকে যে ছবি কিংবা অডিও অথবা যে ফাইলগুলি আপনি এডোবি প্রিমিয়ার প্রো তে আনবেন। সেগুলো ডানপাশের import অপশনে দেখা যাবে।

২য় নিয়মঃ আর বামপাশে যে লেয়ারটি দেখতে পাচ্ছেন এটার মাধ্যমে আপনি যেকোন ছবি কিংবা ভিডিও ট্রেনে বড় ছোট করতে পারবেন অথবা কাটতে ছোট করতে পারবেন। অথবা আপনি যদি আরেকটু সহজভাবে করতে চান। তাহলে কোন একটি ছবি আপনার কম্পিউটার থেকে ইমপোর্ট না করে সরাসরি ড্রাগ করে এখানে এনে ছেড়ে দেওয়ার সাথে সাথে আপনি ছোট-বড় কিংবা অন্যান্য টুলস এর সাহায্যে এডিট করতে পারবেন ।

সম্পূর্ন পোস্ট টি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। এধরনের আরো টেক রিলেটেড পোস্ট পড়তে অবশ্যই haveitbd এর সাথে যুক্ত থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *