ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল কিভাবে আবেদন করবেন । প্রতিমাসে লক্ষ টাকা ইনকাম করুন

News

বন্ধুরা আজকে আমরা ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল এর ব্যাপারে জানবো। কিভাবে ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেল ব্যবহার করে আপনি প্রতিমাসে লক্ষ টাকা ইনকাম করতে পারেন। সে বিষয়ে আজকে আলোচনা করব। আজকের এই একটি পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন।

কিভাবে ইনস্ট্যান্ট আর্টিকেল এপ্লাই করবেন? কিভাবে করলে অ্যাপ্রভাল পাবেন? এবং কিভাবে করলে টাকা ইনকাম করতে পারবেন? কিংবা ভাইরাল সহ আরো নানা ধরনের টিপস আজকের একটি পোষ্টের মাধ্যমে আপনি শিখতে পারবেন। তাহলে আসুন জেনে নেওয়া যাক।

প্রথমে আমরা জানবো ইনস্ট্যান্ট আর্টিকেল এ এপ্লাই করার জন্য আমাদের কি কি প্রয়োজন হতে পারে?

  1. ডোমেইন
  2. হোস্টিং
  3. তিন মাস পুরাতন ফেসবুক পেজ
  4. ১০টি আর্টিকেল

২০১৬ সালের ২২শে এপ্রিল দিকে ফেসবুক অফিসিয়ালি ফেসবুক ইনস্ট্যান্ট আর্টিকেলকে সবার জন্য উন্মুক্ত করে দিয়েছিল । এবং জানিয়ে দেয় এই ফিচারটি শুধুমাত্র মোবাইল ব্যবহারকারীদের জন্য চালু করা হয়েছে । এবার আসুন তাহলে জেনে নেওয়া যাক কিভাবে এপ্লাই করতে হবে

যেভাবে হোস্টিং এবং ডোমেইন কিনবেনঃ

প্রথমে যে কোন একটি হোস্টিং সার্ভার থেকে আপনি ডোমেইন কিংবা হোস্টিং কিনতে পরেন। তার পরেও আপনারা যদি আমার থেকেও জিজ্ঞাসা করেন কোন সার্ভার থেকে বা কোন কোম্পানি থেকে হোস্টিং এবং ডোমেইন কিনবো তাহলে আমি বলব নেমচিপ কিংবা গোড্যাডি থেকে ডোমেইন কিনুন। ডোমেইন এবং হোস্টিং কেনা হয়ে গেলে আপনার সম্পূর্ণ সাইটটি রেডি করে সেখানে 10 টি আর্টিকেল published করুন।

ডোমেইন ক্লেইম কি?

ডোমেইন ক্লেইম করার জন্য কিছু রিকোয়ারমেন্ট রয়েছে। যেমন আপনার ডোমেইনে ১৫ হাজার ফেসবুক থেকে ট্রাফিক আসতে হবে। এগুলো গুগল থেকে কিংবা অন্যান্য সোশ্যাল মিডিয়া থেকে যদি আপনার ডোমেইন এর ১৫ হাজার ট্রাফিক যায় তাহলে কিন্তু হবে না। শুধুমাত্র আপনার ফেসবুক থেকে ১৫ ট্রাফিক নিতে হবে। তারপর আপনার ডোমেইনটি ফেসবুক পেজে ক্লেইম হবে। ক্লেইম কিভাবে করে সেটা দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন।

Rss Feed কি? কিভাবে Add করবেন?

একটি ইনস্ট্যান্ট আর্টিকেল বানাতে হলে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আরএসএস ফিড আরএসএস ফিড সম্পর্কে আপনার যদি জানা থাকে তাহলে আপনি ইনস্ট্যান্ট আর্টিকেল খুব সহজে বানাতে পারবেন। এখন আপনার মনে হয়তো প্রশ্ন আসতে পারে এই আরএসএস ফিড আপনি কোথায় পাবেন? আপনারা নিচে দেওয়া লিঙ্কটি কপি করে example.com এর জায়গায় আপনাদের লিংক বসিয়ে দিলে আপনাদের আরএসএস ফিড তৈরি হয়ে যাবে। এবং আপনার ওয়েবসাইটে পাবলিশ হওয়া প্রতিটি আর্টিকেল ফেসবুক পেজে চলে যাবে ইনস্ট্যান্ট আর্টিকেল এর অধীনে। rss ফিড লিংকঃ exmaple.com/feed/instant-articles

যেভাবে আবেদন করবেনঃ

আপনার ডোমেইন ক্লেইম হওয়ার পর এবং আরএসএস ফিড পেজে যুক্ত করার পর যখন আপনার ওয়েবসাইট থেকে দশটি আর্টিকেল পেজে আসবে তখন আপনার পেজটি আবেদনের জন্য উপযুক্ত হবে। আবেদন করার 30 থেকে 40 মিনিট কিংবা এক থেকে দুই ঘন্টার মধ্যে আপনার ওয়েবসাইটটি ফেসবুক থেকে ইনস্ট্যান্ট আর্টিকেল অ্যাপ্রুভ করে দিবে তারপর আপনি ইনস্ট্যান্ট আর্টিকেল চেকআপ করে ইনকাম করতে পারবেন।

আপনার ওয়েবসাইট টা যখন অনুমোদিত হয়ে যাবে এরপর আপনার বিজনেস ম্যানেজারের সাথে সেটির সেটাআপ করে অ্যাড বসাতে পারবেন। তারপর আপনার ওয়েব সাইটে পাবলিশ হওয়া যে কোনো আরটিকেল যে কোন পেজে শেয়ার করে, আপনি ইনকাম করতে পারবেন খুব সহজে। তো বন্ধুরা আশা করছি আপনারা ইনস্ট্যান্ট আর্টিকেল নিয়ে সম্পূর্ণ ধারণা পেয়েছেন। পরবর্তীতে অন্য কোন টপিক নিয়ে আলোচনা করব ইণসাআল্লাহ। ততক্ষণ পর্যন্ত আমাদের সাথে যুক্ত থাকুন ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *