মনিটাইজেশন চালু কিন্তু এড সো হচ্ছে না কি করবেন? এড লিমিট হলো? ইউটিউবের নতুন নিয়ম

টিপস অ্যান্ড ট্রিক্স

সুপ্রিয় দর্শক আশা করছি আপনারা সকলে সুস্থ এবং ভালো আছো। আজকে আমরা আলোচনা করব ইউটিউব এর এড লিমিট সম্পর্কে, এখন হয়তো অনেকেই বলতে পারে আডলিমিটেড আবার নতুন কি? এটাতো আমরা আগেও শুনেছি। তাদের উদ্দেশ্যে বলতে চাই।

ইউটিউবে একটি নতুন নিয়ম জারি করেছে সেটি হচ্ছে আপনি যদি আপনার ইউটিউব চ্যানেলের নিজের ভিডিও নিজে দেখেন কিংবা আপনি যদি সিপিএম করেন সেক্ষেত্রে আপনার ইউটিউব চ্যানেল লিমিট করে দিবে। মানে বিজ্ঞাপন দেখানো বন্ধ করে দিবে।

লিমিট কয় প্রকারঃ

এড লিমিটের সাধারণত অনেক প্রকার রয়েছে। কিন্তু ইউটিউব এর ক্ষেত্রে আমার জানা মতে এড লিমিট দুই প্রকারের আছে। একটি হচ্ছে আপনি যদি কপিরাইটের ভিডিও আপলোড করেন। সেই ক্ষেত্রে আপনার ভিডিওর মধ্যে মনিটাইজেশন আইকনটি হলুদ করে দেয়। এটিও মূলত এক প্রকার এড লিমিট।

কিন্তু আমরা এই এড লিমিটের কথা আলোচনা করছি না। আমরা আলোচনা করছি মনিটাইজেশন আইকন সবুজ থাকার পরেও যে চ্যানেলগুলোতে একটা সো করে না সেই লিমিটের কথা।

এক লিমিটের সমাধানঃ

প্রথম পদ্ধতিঃ

আপনার চ্যানেলে অর্গানিক কিংবা ইউনিক ভিউয়ার্স আসলে সেই ক্ষেত্রে আপনার এর লিমিট উঠে যেতে পারে।

দ্বিতীয় পদ্ধতিঃ

যদি ভিডিও পাবলিশ করার পর কোন ধরনের ভিউয়ার্স আনথের না পারেন। সে ক্ষেত্রে আপনি চাইলে বড় ইউটিউবার থেকে 500 কিংবা 100 টাকা দিয়ে ভিউয়ার্স কিনে নিতে পারবেন।

তৃতীয় পদ্ধতিঃ

আপনার চ্যানেলটি এক চ্যানেল থেকে অন্য আরেকটি চ্যানেলে মোভ করেন। মানে পার্সোনাল চ্যানেল থেকে ব্র্যান্ড চ্যানেলে মুভ করেন। আর যদি পার্সোনাল চ্যানেলে না থাকে সে ক্ষেত্রে ব্র্যান্ড চ্যানেল থেকে আরেকটি ব্র্যান্ড চ্যানেলে মুভ করেন। তাহলে এড লিমিট উঠে যেতে পারে।

পরামর্শঃ

আপনারা নিজের ভিডিও নিজেই কখনোই দেখবেন না। বর্তমানে ইউটিউব প্রতিনিয়ত তাদের নিয়ম নীতি পরিবর্তন করছে। কোন ধরনের ভিপিএন কানেক্ট করে, নিজের বিজ্ঞাপনে ক্লিক করবেন না। সেই ক্ষেত্রে আপনার এডসেন্স সাসপেন্ড সহ কিংবা আরো নানা ধরনের সমস্যা হতে পারে।

এতক্ষণ পর্যন্ত কষ্ট করে সম্পূর্ণ পোস্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। যে কোন সমস্যার জন্য আমাদেরকে কমেন্ট করে বিস্তারিত তথ্য জানাতে পারেন। আমরা চেষ্টা করব আপনাকে সাহায্য করার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *