রকেট নাকি বিকাশ কোনটি আপনার জন্য ভালো আসুন জেনে নেই

অ্যাপ রিভিউ

বিকাশ এবং রকেট কে চিনে না এমন লোক নেই বললেই চলে। কিন্তু আমরা অনেকেই হয়তো জানি না এ দুটির মধ্যে কোনটির সেবা সবথেকে বেশি ভালো তাহলে আসুন জেনে নেওয়া যাক বিকাশ এবং রকেট সম্পর্কে। আর এই পোষ্টটি পড়ার পর আপনি বুঝতে পারবেন মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস এর মধ্যে কোন সেবাটি আপনার জন্য সব থেকে বেশি ভালো হবে।

বিকাশ ও রকেট সেন্ড মানির মধ্যে পার্থক্যঃ

বিকাশঃ

আমাদের হেব আইটির ধারাবাহিক বা নিয়মিত পাঠক যারা আছেন, তারা বিকাশের একাধিক সেন্ড মানি সুবিধা সম্পর্কে জেনে থাকবেন। বিকাশে প্রিয় মানুষের নাম্বারে বিনামূল্যে থান মানি অফার এর পাশাপাশি যদি আপনি এক হাজার টাকার নিচে, মানে 100 টাকা বা 200 টাকা এমন প্যামেন্ট করেন তাহলে কোন ফি কাটা হবে না।

রকেটঃ

আবার এদিকে রকেটে একদিনে সর্বোচ্চ 25 হাজার টাকা পর্যন্ত সেন্ড করার সুযোগ রয়েছে
।৷ তবে আমাদের জেনে রাখা ভালো যে, আপনার রকেট একাউন্ট থেকে ডিবিবিএল ব্যাংক অথবা আপনি যদি কার্ডে ট্রান্সফার করেন সেক্ষেত্রে ০.৯ পার্সেন্ট ফি প্রযোজ্য হবে।

মোবাইল রিচার্জের সুবিধাঃ

মোবাইল রিচার্জের সুবিধা আপনি উভয় ক্ষেত্রে পেয়ে যাবেন। সেক্ষেত্রে কোন ধরনের চার্জ বা ফি, আপনার থেকে কাটা হবে না। বিকাশ বা রকেট থেকে।

ক্যাশ আউট এর সুবিধা সমূহঃ

বর্তমান সময়ে বিকাশে ক্যাশ আউট চার্জ কাটা হয় 14.90 পয়সা। সেক্ষেত্রে আপনার প্রিয় এজেন্ট নাম্বারের হলে ওয়ান পয়েন্ট ১.৪৯ পারসেন্ট চার্জ কম কাটা হয়। আবার অন্যদিকে রকেটে হাজার প্রতি ক্যাশ আউটে ১৮.৫ টাকা করে চার্জ কাটা হয়।

পেমেন্ট এর সুবিধা সমূহঃ

রকেট ও বিকাশ সার্ভিস দেশের অসংখ্য মার্চেন্ট পেমেন্ট গ্রহণ করে। রকেটের ক্ষেত্রে এজেন্ট এর পাশাপাশি ডিবিবিএল শাখা ও এজেন্ট রয়েছে। এজেন্টের মাধ্যমে কিংবা শাখায় গিয়ে গ্রাহক চাইলে তার একাউন্টে টাকা ডিপোজিট করতে পারবে।

টেবিল এর সুবিধা সমূহঃ

বিকাশ এবং রকেট উভয় ক্ষেত্রে টেবিলে সুবিধা রয়েছে তবে বিকাশে একটু সুবিধা বেশি পাওয়া যায় বিদ্যুৎ বিল পে করার জন্য আর রকেট এর ক্ষেত্রে একটু সুবিধা কম পাওয়া যায়। মাসে 5 টি বিল কোন প্রকার ফি ছাড়াই বিকাশ থেকে বের করা যাবে।

তো বন্ধুরা আশাকরি আপনারা বিকাশ এবং রকেট সম্পর্কে একটি সম্পূর্ণ ধারণা পেয়েছিলেন পরবর্তীতে অন্য কোন টপিকে আপনাদের সাথে আলোচনা করা হবে ততক্ষণ পর্যন্ত আপনারা আমাদের সাথে যুক্ত থাকুন ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *